কলকাতা বইমেলায় প্রকাশিত হতে চলেছে যুক্তিবাদী প্রবীর ঘোষের বই “যৌবনের বজ্রনির্ঘোষ”

২০১৩ সালের কলকাতা বইমেলায় প্রকাশিত হয়েছিল প্রবীর ঘোষের ‘আমার ছেলেবেলা’। লেখকের জন্মের বছর পাঁচেক পর থেকে শুরু করে স্কুল ফাইনাল দিয়ে খড়গপুর ছাড়া পর্যন্ত সময় কালের স্মৃতি উদ্ধার করে রচিত ‘আমার ছেলেবেলা’ প্রসঙ্গে প্রবীর ঘোষ লিখেছিলেন, “ছেলেবেলাতেই ছিল আমার গড়ে ওঠার রসদ। এই স্মৃতিগ্রন্থে একটু একটু করে গড়ে ওঠার টুকরো কোলাজ উঠে এসেছে।”
এরপর ২০১৪ সাল। কলকাতা বই মেলায় প্রকাশিত হ’ল দুটি বই। ‘প্রবাদ-সংস্কার-কুসংস্কার’ এবং ‘বিজ্ঞান ও সাংস্কৃতিক আন্দোলনের ইতিহাস’। সঙ্গে ২০১৪ সালেই প্রকাশিত হয়েছে কবিতার বই ‘ বারেবারে ঘুরে ফিরে তুমি’।
এবার ‘যৌবনের বজ্রনির্ঘোষ’। ২০১৫ সালের কলকাতা বইমেলায় প্রকাশিত হবে বইটি। ‘আমার ছেলেবেলা’ লেখক সচেতন ভাবেই কোনও তত্ত্ব প্রচার করেননি। কিন্তু, ‘যৌবনের বজ্রনির্ঘোষ’-এ স্মৃতিচারণ করতে গিয়ে থাকছে কিছু রাজনৈতিক দৃষ্টিভঙ্গির কথা। আদর্শের কথা। অবশ্যম্ভাবী ভাবেই সাংস্কৃতিক আন্দোলনের কথাও উঠে এসেছে বইটিতে। ভারতের সাম্যবাদী আন্দোলনের নানা অজানা ইতিহাস জানতে আপনাকে এই বই পড়তেই হবে |Jouboner Bojronirghos copyমূল্যঃ- ২৫০ টাকা
প্রকাশকঃ- দে’জ পাবলিশিং
১৩ বঙ্কিম চ্যাটার্জি স্ট্রিট, কলকাতা – ৭৩
ফোনঃ- (০৩৩) ২২১৯৭৯২০ / ২২৪১২৩৩০
রাজ্যের অন্যান্য জেলায় দে’জ-এর কাউন্টার —-
বর্ধমানঃ- ৯৪৩৪৫৭১৮২৩
শান্তিনিকেতনঃ- ৯৪৩৪১১৬৭১৬
ঠাকুরপুকুরঃ- ৯৮৩১৬৩৩৯৩৭
দুর্গাপুরঃ- ৮১০১৯৪৭৪৪৬
উত্তরপাড়াঃ- ২৮৪৮০১০০

Jouboner Bojronirghos

If you found this article interesting, please copy the code below to your website.
x 
Share

4 Responses to “কলকাতা বইমেলায় প্রকাশিত হতে চলেছে যুক্তিবাদী প্রবীর ঘোষের বই “যৌবনের বজ্রনির্ঘোষ””

  1. Madhusudan Mahato 17 January 2015 at 9:10 PM #

    Good. I will read……

  2. biplab das 20 January 2015 at 12:09 PM #

    daruun procchod…

  3. ANUPAM 21 January 2015 at 8:49 PM #

    biplabdar surei bolchhi cover pageta asadharan. ei prsanger baire ekta kotha bolte chai.pashchimbange jyotishider ramrama abar barchhe.amar mone hoy juktibadi samitir e bapare udyogi haoya darkar.na hole bangalider patan keu atkate parbe na.

  4. Creative Pankaj 3 February 2015 at 1:04 PM #

    Prabir dar Young life er sangharso o nirman niye “Jaubner Bajronirghosh”. Prochoddo oshadharon.. Khub Informative ebong abossoyi patai patai dom bandho kora action er galpo..


Leave a Reply