বাঁকুড়ার বিষ্ণুপুরে বুজরুকি বন্ধ করল যুক্তিবাদী সমিতি

নিউজ টাইম টিভি চ্যানেলে ১৪ ডিসেম্বর, ২০১৫ সকাল ৯টা এবং সকাল ১১.৪৫-এ একটি বুজরুকির Live খবর নিয়ে প্রবীর ঘোষের বক্তব্য প্রচার করা হয়।

ঘটনাটা হল বাঁকুড়া জেলার বিষ্ণুপুর শহর থেকে ২০ কিলোমিটার দূরে জয়পুর থানার কাশীচটা গ্রামে একটি ইস্কুলের কিশোরী ফুঁ দিয়ে বোতলের জল, তেল ইত্যাদি বিক্রি করছিল। স্থানীয় দু’টি ক্লাব এই বুজরুকির সঙ্গে হাত মিলিয়ে প্রচার করছিল- এতে যে কোনও অসুখ সেরে যাবে। ব্যবসাটা চলছিল কয়েকমাস ধরেই।

ফুঁ দেওয়া জলের জন্য কোনও মূল্য ধার্য ছিল না। তবে কেউ কেউ দশ, বিশ বা পঞ্চাশ টাকা ভালোবেসে দিত। এই খবরটি নিয়েই নিউজ টাইম চ্যানেল প্রচার করে। সঙ্গে প্রবীর ঘোষের ইন্টারভিউ।

প্রবীর ঘোষ জানান, এগুলো সম্পূর্ণ কুসংস্কার। যেই কিশোরীর পরিবার এবং ক্লাবগুলো এই বুজরুকি দিয়ে রোজগারের ফায়দা তুলছে, তাদেরকে চ্যালেঞ্জ করছি। আমার বাঁ কাঁধের হাড় পাঁচ টুকরো। ফুঁ দেওয়া জল বা তেল ব্যবহার করে আমার হাত সারিয়ে দিলে দেব ২৫ লক্ষ টাকা।

এবং সেদিনই ১১.৪৫-এ প্রবীর ঘোষ আবার বলেন যে, বিষ্ণুপুরের বিডিও এবং বিষ্ণুপুর থানার আইসির কাছে নিউজ টাইমের চ্যানেল থেকে অভিযোগ দায়ের করছি এবং তিনি এটাকেই FIR হিসেবে গ্রহণ করে প্রয়োজনীয় পদক্ষেপ নিন।

তিনি ড্রাগস অ্যান্ড কসমেটিকস (অ্যামেন্ডমেন্ট) অ্যাক্ট, ২০০৯ আইন অনুসারে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি করেন।

মঙ্গলবার, ১৫ ডিসেম্বর ১১.৪৫-এ আবার প্রবীর ঘোষের Live ইন্টারভিউ প্রচারিত হয়। মঙ্গলবার বিষ্ণুপুরের বিডিও জয়তী চক্রবর্তী এবং বিষ্ণুপুর থানার আইসি স্বপন দত্ত কাশীচটা গ্রামে যেতেই তাঁদের স্থানীয় এলাকাবাসীদের বিক্ষোভের মুখোমুখি হতে হয়। এমনটা ঘটবে আঁচ করেই বিশাল পুলিশ বাহিনী নিয়ে ঘটনাস্থলে গিয়েছিলেন তাঁরা। পুলিশবাহিনী দেখেই বুজরুকরা ও তাদের সঙ্গীরা রণে ভঙ্গ দেয়।

If you found this article interesting, please copy the code below to your website.
x 
Share

One Response to “বাঁকুড়ার বিষ্ণুপুরে বুজরুকি বন্ধ করল যুক্তিবাদী সমিতি”

  1. Madhusudan Mahato 26 December 2015 at 3:59 PM #

    Yuktibad jindabad.


Leave a Reply