শিশুর মৃতদেহ এবং মড়ার খুলি বহনের সময় গ্রেপ্তার আট গাজন সন্ন্যাসী

গাজন উপলক্ষে চৈত্রের শেষে চলে মৃতদেহ ও মড়ার খুলি নিয়ে নৃত্য

Sishur mrito deho & morar khuli pacharer somoy arrest 8 jon Gajon Sanyasi (3) copyবর্ধমান, ১১ এপ্রিলঃ-  দু’মাসের একটি বাচ্চার মৃতদেহ এবং মড়ার খুলি বহনের সময় আট গাজন সন্ন্যাসীকে গ্রেপ্তার করেছে বর্ধমান থানার অধীন শক্তিগড় ফাঁড়ির পুলিশ। বর্ধমান থানার বেচারহাট এলাকার শ্মশান থেকে বাচ্চার মৃতদেহ এবং খুলিটি নিয়ে যাওয়া হচ্ছিল। পুলিশ মৃতদেহ এবং খুলিটি বাজেয়াপ্ত করেছে। বর্ধমান মেডিকেল কলেজের পুলিশ মর্গে মৃতদেহ এবং খুলিটির ময়না তদন্ত করিয়েছে পুলিশ। ধৃত আটজনেরই বাড়ি বর্ধমান থানার সোনা পলাশি গ্রামে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, চৈত্র মাসে গাজন উপলক্ষে বর্ধমানের কুড়মুন, সোনা পলাশি, পারুই, কুবাজপুর সহ আশপাশের কয়েকটি গ্রামে মড়ার খুলি নিয়ে নাচানাচি হয়। বৃহস্পতিবার সকালে আSishur mrito deho & morar khuli pacharer somoy arrest 8 jon Gajon Sanyasi (6) copyট সন্ন্যাসী বেচারহাট শ্মশান থেকে মাস দুয়েকের বাচ্চাটির মৃত দেহ এবং মড়ার খুলি নিয়ে মোটর ভ্যানে সোনা পলাশি গ্রামে যাচ্ছিল। শক্তিগড় বাজার এলাকায় সন্ন্যাসীদের দেখে স্থানীয় বাসিন্দাদের সন্দেহ হয়। তাঁরা ভ্যানটিকে আটকান। তল্লাশিতে বাচ্চার মৃতদেহ এবং মড়ার খুলি দেখতে পান স্থানীয়রা। এরপরই ভ্যানটিকে আটকে শক্তিগড় ফাঁড়িতে খবর দেওয়া হয়। খবর পেয়ে শক্তিগড় ফাঁড়ির পুলিশ সন্ন্যাসীদের গ্রেপ্তার করে। ভ্যানটিকেও পুলিশ আটক করেছে। এদিনই ধৃতদের বর্ধমানের সিজেএম আদালতে পেশ করা হয়।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে হয়ে আSishur mrito deho & morar khuli pacharer somoy arrest 8 jon Gajon Sanyasi (5) copyসা এই অবৈজ্ঞানিক, আইনবিরোধী প্রথা বন্ধের জন্য পুলিশ-প্রশাসন সহ সাধারণ মানুষের কাছে আবেদন ও প্রচার করে আসছে ভারতীয় বিজ্ঞান ও যুক্তিবাদী সমিতি এবং হিউম্যানিস্টস অ্যাসোসিয়েশন। সাধারণ মানুষ এমনকি ঐ সমস্ত এলাকার কিছু মানুষ এই প্রথা বন্ধের পক্ষে মত প্রকাশ করলেও পুলিশ-প্রশাসনকে কোন দিনই এই প্রথা বন্ধের জন্য কোনও ভূমিকা নিতে দেখা যায়নি। এমনকি ২০০৯ সালে তৎকালীন পুলিশ সুপারের কাছে এই দুই সংগঠনের পক্ষ থেকে এই প্রথা বন্ধের জন্য আবেদন করা হলে, তৎকালীন পুলিশ সুপার জানান,এমন কোনও ঘটনা এই জেলায় হয় বলে জানা নেই। যদিও প্রতি বছর পুলিশি নিরাপত্তার মধ্যেই মৃত মানুষের মাথার খুলি এবং মৃত শিশুর পচাগলা দেহ নিয়ে নাচানাচি হয়। আজকের এই সাধারণ মানুষের এগিয়ে এসে গাজন সন্ন্যাসীদের আটক করা এবং পুলিশ তাঁদের গ্রেপ্তার করে যথাযুক্ত আইনি ব্যবস্থা নিতে উদ্যোগী হওয়ায় আশার আলো দেখতে পাওয়া যাচ্ছে।

এই বিষয়ে আগে প্রকাশিত খবর দেখতে ক্লিক করুন

এই বিষয়ে আগে প্রকাশিত খবর দেখতে ক্লিক করুন

এই বিষয়ে আগে প্রকাশিত খবর দেখতে ক্লিক করুন

এই বিষয়ে আগে প্রকাশিত খবর দেখতে ক্লিক করুন

এই বিষয়ে আগে প্রকাশিত খবর দেখতে ক্লিক করুন

GAJON- KURMUN (3) copy

গাজনে মড়ার মাথা এবং মৃত শিশুর দেহ নিয়ে নৃত্যের ফাইল ফটো। কুড়মুন।

GAJON- KURMUN (13) copy

গাজনে মড়ার মাথা এবং মৃত শিশুর দেহ নিয়ে নৃত্যের ফাইল ফটো। কুড়মুন।

If you found this article interesting, please copy the code below to your website.
x 
Share

12 Responses to “শিশুর মৃতদেহ এবং মড়ার খুলি বহনের সময় গ্রেপ্তার আট গাজন সন্ন্যাসী”

  1. Profile photo of Sumitra Padmanabhan
    Sumitra P 12 April 2013 at 2:03 PM #

    এই বীভতস ঘটনা প্রথম প্রকাশ্যে আনে যুক্তিবাদী সমিতি-র বর্ধমান শাখা– বিশেষ করে সঞ্জয় কর্মকারের ক্যামেরা। লাগাতার প্রচারের ফলশ্রুতি এই গ্রেপ্তার। অভিনন্দন।

  2. asok kumar das 12 April 2013 at 7:59 PM #

    Shaktigarh police ke dhanyabad. Shaktigarh bazar alakar basindader avinandan. Evabei dharmer birudhye sabai lordte thakuk. Akdin prithivi dharmabish mukta hobe. Desher ain anujayee jano oi dharmik samajbirodhider saja hoy, ar se sangbad jano ei facebook e prokashito hoy.
    asokdas charbak
    kolkata

  3. Manish 14 April 2013 at 9:29 AM #

    এই বীভতস ঘটনা প্রথম প্রকাশ্যে আনে যুক্তিবাদী সমিতি-র বর্ধমান শাখা– বিশেষ করে সঞ্জয় কর্মকারের ক্যামেরা। লাগাতার প্রচারের ফলশ্রুতি এই গ্রেপ্তার। অভিনন্দন।

  4. Ashoke Saha 14 April 2013 at 9:08 PM #

    Such type of audacity of dancing with baby’s dead body can’t be tolerable anyway in a society. STOP STOP & STOP it.

  5. rationalist santosh 17 April 2013 at 10:47 PM #

    at first thanks to sanjoy karmakar, join secreatery or rationalists association, for this great achivement.also thank rationalists association and humanists association.both association continue fight this type of black religiou activities.go ahead we will again achive new target….

  6. Madhusudan Mahato 18 April 2013 at 12:03 PM #

    Avinandan. Sanjay o Burdwan Branchke.

  7. biplab das 20 April 2013 at 10:07 AM #

    juktibadi samiti ebong humanists association er bardhamaan branch ekti jugantokari kaaj koreche…….sanjay karmakar soho okhaner sokol sodosyoder onek onek ovinondon……

  8. -00X 21 April 2013 at 2:52 PM #

    Thanx Sanjayda to do that great job & all member of Barwan Branch…-00X

  9. -00X 21 April 2013 at 2:53 PM #

    Thanx Sanjayda to do that great job & all member of Barwan Branch… Thanx to all-00X

  10. BIPU 23 April 2013 at 11:51 AM #

    Tomader ovinandon aaro ek dhap egonor jonno.

  11. satinath 16 June 2013 at 8:31 AM #

    thanks a lot,sangrami avinandan

  12. RANjAN ACHARYYA 16 June 2013 at 8:39 AM #

    thanks


Leave a Reply