এবারের কলকাতা বইমেলায় প্রকাশিত হ’ল প্রবীর ঘোষের তিনটি বই

২০১৫ সালের কলকাতা বইমেলায় প্রকাশিত হ’ল প্রবীর ঘোষের তিনটি বই।Pinaki O Aloukik Baba Rahoshyo Somogro @ Pinaki O Aloukikbaba Rahosyyo Samogro by Prabir Ghosh - 02
সত্য ঘটনায় সামান্য রঙ মেশানো ১৯ টাগল্পের সাথে বেশ কয়েকটি রঙ না মেশানো ঘটনা নিয়ে প্রকাশিত হয়েছে ‘পিনাকী ও অলৌকিকবাবা রহস্য সমগ্র’। বইটির প্রতিটি পাতায় রয়েছে লোমহর্ষক, অ্যাকশনে ভরপুর গল্প। লেখক মূলত ছোটদের বড় হয়ে ওঠার কাহিনী নিয়ে এই বইটি লিখেছেন।
Jouboner Bojronirghos copyলেখক নিজের যৌবন বয়সের বিভিন্ন স্মৃতি তুলেধরেছেন ‘যৌবনের বজ্রনির্ঘোষ’ নামে প্রকাশিত বইয়ে। যৌবনের বজ্রনির্ঘোষ’-এ স্মৃতিচারণ করতে গিয়ে এসেছে কিছু রাজনৈতিক দৃষ্টিভঙ্গির কথা। আদর্শের কথা। অবশ্যম্ভাবী ভাবেই সাংস্কৃতিক আন্দোলনের কথাও উঠে এসেছে বইটিতে। ভারতের সাম্যবাদী আন্দোলনের নানা অজানা ইতিহাস জানতে আপনাকে এই বই পড়তেই হবে।
Prem, Bibaho O Onyanno  by Prabir Ghosh - 02সামাজিক, রাজনৈতিক, ঐতিহাসিক, অর্থনৈতিক এবং ধর্মসংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে চুলচেরা বিশ্লেষণ করে কুড়িটা প্রবন্ধের সংকলন নিয়ে প্রকাশিত হয়েছে ‘ প্রেম বিবাহ ও অন্যান্য’। বইটিতে লেখক প্রেম ও বিবাহ-র মতো জটিল বিষয় নিয়ে যেমন বিশ্লেষণ করেছেন, তেমনই লিখেছেন জ্যোতিষীদের বিরুদ্ধে কড়া আইন, ধর্মনিরপেক্ষতার ভন্ডামী, অসাধারণ কিছু এক্সক্লুসিভ সাক্ষাৎকার, একগুচ্ছ সত্যানুসন্ধান, বর্তমান পশ্চিমবঙ্গের অবস্থা, মার্কসবাদের সংজ্ঞা, স্বয়ম্ভর গ্রাম ইত্যাদি বিভিন্ন জরুরি বিষয় নিয়ে গতানুগতিকতার বাইরে ঝড় তোলা লেখা।

প্রকাশকঃ- দে’জ পাবলিশিং
১৩ বঙ্কিম চ্যাটার্জি স্ট্রিট, কলকাতা – ৭৩
ফোনঃ- (০৩৩) ২২১৯৭৯২০ / ২২৪১২৩৩০
রাজ্যের অন্যান্য জেলায় দে’জ-এর কাউন্টার —-
বর্ধমানঃ- ৯৪৩৪৫৭১৮২৩
শান্তিনিকেতনঃ- ৯৪৩৪১১৬৭১৬
ঠাকুরপুকুরঃ- ৯৮৩১৬৩৩৯৩৭
দুর্গাপুরঃ- ৮১০১৯৪৭৪৪৬
উত্তরপাড়াঃ- ২৮৪৮০১০০
বিষ্ণুপুরঃ- ৯৩৩২৫১৮০৮৯
ডানলপঃ- ৯০৮৮৮৫৪৩৩১

৩৯ তম আন্তর্জাতিক কলকাতা বইমেলায় যুক্তিবাদী বই-এর জন্য আসুন লিটল ম্যাগাজিন প্যাভেলিয়নের ৫৯ নম্বর টেবিলে।

Jouboner Bojronirghos - Pinaki O Aloukik Baba Rahoshyo Somogro - Prem, Bibaho O Onyanno by Prabir Ghosh-01

If you found this article interesting, please copy the code below to your website.
x 
Share

Leave a Reply